শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় বেসামরিক মৃত্যুর সংখ্যা অনেক বেশি: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৭ মার্চ ২০২৪ | প্রিন্ট

গাজায় বেসামরিক মৃত্যুর সংখ্যা অনেক বেশি: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় বেসামরিক নাগরিকদের মৃত্যুর সংখ্যা অনেক বেশি বলে মন্তব্য করেছে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন।

মঙ্গলবার (২৬ মার্চ) যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্তের সঙ্গে এক বৈঠকে একথা বলেন তিনি।

গ্যালান্তের সঙ্গে বৈঠকের শুরুতে বক্তৃতাকালে অস্টিন বলেন,এখন পর্যন্ত গাজায় ‍নিহত বেসামরিকের সংখ্যা অনেক বেশি। আর উপত্যকাটিতে পৌঁছানো মানবিক সহায়তার পরিমাণও খুব কম।

পেন্টাগনের প্রধান আরও বলেন,গাজা মানবিক বিপর্যয়ের শিকার হচ্ছে এবং পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। দুর্ভিক্ষ এড়ানোর জন্য আমাদের অবিলম্বে সহায়তা বাড়ানোর প্রয়োজন এবং সমুদ্রপথে অস্থায়ী মানবিক করিডোর খোলার কাজ আমাদের ত্রাণ সহায়তার কাজকে আরও বেশি সাহায্য করবে। কিন্তু মূল বিষয় হলো, স্থলপথে সাহায্য বিতরণ আরও বাড়ানো।

ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ত এমন এক সময়ে যুক্তরাষ্ট্র সফরে এসেছেন যখন গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ একটি প্রস্তাব পাস করেছে। যদিও এ প্রস্তাবে যুক্তরাষ্ট্র ভেটো না দেয়ায় ক্ষুব্ধ হয়েছে বেনিয়ামিন নেতানিয়াহু।

গেলো বছরের অক্টোবর থেকে গাজায় নির্বিচারে গণহত্যা চালাচ্ছে ইসরাইল। এতে এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৩২ হাজার ছাড়িয়েছে। আর আহত হয়েছেন ৭৪ হাজারেরও বেশি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৮ পূর্বাহ্ণ | বুধবার, ২৭ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(219 বার পঠিত)
(198 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]